ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪

মক্কার ক্লক টাওয়ারে বিরল বজ্রপাত

শক্তিশালী ঝড়ো বাতাস এবং প্রচণ্ড বজ্রপাতসহ প্রবল বৃষ্টির সম্মুখীন হয়েছে সৌদি আরব। মঙ্গলবার (২২ আগস্ট) মাগরিবের আজানের সময় পবিত্র মসজিদুল হারামসহ মক্কার বিভিন্ন স্থানে এ আবহাওয়ার অবতারণা হয়।


এ সময় বিরল এক বজ্রপাতের সাক্ষী হয় দেশটি। স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টায় ক্লক টাওয়ারের শীর্ষে বাজ পড়ার একটি ভিডিও ছড়িয়ে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাজটি ক্লক টাওয়ারের শীর্ষে পড়ার পর একটি ঘন রেখার মত দেখা যায় এবং কয়েক সেকেন্ডের জন্য চারপাশ আলোকিত হয়ে যায়।


সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা বিরল এই দৃশ্যের ছবি এবং ভিডিও শেয়ার করেছেন।


বার্তা সংস্থা দ্যা গালফ টুডে এ খবর জানায়।


এদিকে মঙ্গলবার সন্ধ্যায় পবিত্র মসজিদুল হারামসহ মক্কার বিভিন্ন স্থানে মুষলধারে বৃষ্টি শুরু হয়। এ সময় কাবাঘরের চারপাশে মুসল্লিদের তাওয়াফ ও দোয়া করতে দেখা যায়।


এর আগে মঙ্গলবার সকালেই, সৌদি আরবের জাতীয় আবহাওয়া কেন্দ্র দেশের আবহাওয়ার অবস্থার বিস্তারিত বিবরণ দিয়ে একটি সতর্কতা জারি করেছিলো যে, মদিনা, মক্কা, আসির, জাজান এবং আল বাহা অঞ্চলে প্রবল বাতাসের সাথে বজ্রঝড় হতে পারে।


সৌদি আরবের কিছু অংশে ভারী বৃষ্টিপাতের পর বুধবার মক্কার কর্তৃপক্ষ স্কুলগুলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। শিক্ষা কর্মকর্তারা জানান, অস্থিতিশীল আবহাওয়ার কারণে বুধবার স্কুল বন্ধ থাকবে।




















































































সূত্র দেশ রূপান্তর

ads

Our Facebook Page